Movement Pass Police Gov Bd

Movement Pass Police Gov Bd (Apply Now) Police Movement Pass Bangladesh. Police have launched “movement pass” to people based on needs amid the “strict lockdown” which is going into effect from tomorrow.

People can obtain the pass through an app by visiting: movementpass.police.gov.bd. Inspector General of Police Benazir Ahmed has inaugurated the app today noon, a day before the week-long strict lockdown.

Movement Pass Police Gov bd

About 1.25 lakh applications were received in the first hour of the app launch. Moreover, at least 15,000 applications are being submitted per minute, according to AIG Media and PR.

Last year during lockdown, police took this initiative but failed to launch it on time. During lockdown, no one will be allowed to come out without a movement pass. However, journalists do not need any movement pass, IGP informed during the launching event. (Register for Police movement pass)

Lock-down Date: 28th June to 5th July 2021

https://i.imgur.com/qgb885H.jpg

How to register for movement pass

  • Go to, movementpass.police.gov.bd this website.
  • After that, you will redirect to the official page for movement pass registration.
  • Now You have to put mobile number.
  • And verify the robot verification or captcha code
  • Now click on the submit button for the next option.

১। কিভাবে আমি মুভমেন্ট পাস পাব?

উত্তরঃ মুভমেন্ট পাসের জন্য প্রথমে মুভমেন্ট পাস পুলিশ গভ বিডি রেজিস্ট্রেশন করুন।‌ রেজিস্ট্রেশন সফলভাবে সম্পন্ন হলে পাস এর জন্য আবেদন করুন। প্রয়োজনীয় তথ্য প্রদানের পর যাচাই বাছাইয়ের জন্য ১০ মিনিট অপেক্ষা করুন। নির্দিষ্ট সময় শেষ হলে, পাস সংগ্রহ অংশ থেকে আপনার কাংখিত পাসটি সংগ্রহ করুন।

২। আমি কি আগাম পাস ইস্যু করতে পারব?

উত্তরঃ একদিনে আপনি মাত্র একটিমাত্র পাস ইস্যু করতে পারবেন। সেটি ঐদিনের জন্য হতে পারে বা অন্য যে কোনো নির্দিষ্ট তারিখের হতে পারে।

৩। মুভমেন্ট পাস নিয়ে কি আমি যেখানে খুশি সেখানে যেতে পারবো?

উত্তরঃ কেবলমাত্র জরুরি প্রয়োজন ছাড়া দূরবর্তী স্থানে যাতায়াত থেকে বিরত থাকুন।

৪। মুভমেন্ট পাস কি প্রিন্ট করে সাথে রাখতে হবে?

উত্তরঃ না। পাসটি যার নামে ইস্যু হয়েছে শুধুমাত্র সেই ব্যক্তিই উক্ত পাশ দিয়ে চলাচল করতে পারবেন। তবে কেউ ড্রাইভারসহ গাড়ি নিয়ে বের হতে চাইলে আবেদনের সময় ড্রাইভারের প্রয়োজনীয় তথ্য প্রদান করা সাপেক্ষে তার পাসটি সংশ্লিষ্ট ড্রাইভারও ব্যবহার করতে পারবে।‌ তবে সেক্ষেত্রে ড্রাইভারের কাছে অবশ্যই পাশের একটি কপি ও ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

৫। লকডাউন চলাকালীন বাইরে যাতায়াতের জন্য শুধুমাত্র মুভমেন্ট পাস সাথে রাখাই কি যথেষ্ট?

উত্তরঃ না। মুভমেন্ট পাশের সাথে আপনাকে অবশ্যই ফর্মে প্রদানকৃত মোবাইল নম্বর এবং পরিচয়পত্রটি সাথে রাখতে হবে। অন্যথায় মুভমেন্ট পাসটি অকার্যকর বলে বিবেচিত হবে।

৬। একটি পাশ থেকে একাধিক ব্যক্তি চলাচল করতে পারবে?

উত্তরঃ না। পাসটি যার নামে ইস্যু হয়েছে শুধুমাত্র সেই ব্যক্তিই উক্ত পাশ দিয়ে চলাচল করতে পারবেন। তবে কেউ ড্রাইভারসহ গাড়ি নিয়ে বের হতে চাইলে আবেদনের সময় ড্রাইভারের প্রয়োজনীয় তথ্য প্রদান করা সাপেক্ষে তার পাসটি সংশ্লিষ্ট ড্রাইভারও ব্যবহার করতে পারবে।‌ তবে সেক্ষেত্রে ড্রাইভারের কাছে অবশ্যই পাশের একটি কপি ও ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

৭। আমি কি গাড়ি নিয়ে বের হতে পারব?

উত্তরঃ হ্যাঁ। আপনি গাড়ি নিয়ে বের হতে পারবেন। তবে সেক্ষেত্রে পাসের জন্য আবেদনের সময় নির্দিষ্ট স্থানে গাড়ির নাম্বার প্রবেশ করাতে হবে। ড্রাইভারসহ বের হলে ফর্মের নির্দিষ্ট অংশে ড্রাইভারের জন্য প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

Bangladesh is going to have a strict lockdown from Wednesday to tackle the worsening situation of coronavirus. The government on Monday announced a set of restrictions to be imposed during the nationwide one-week strict lockdown from 28 june-05 July 2021.

I hope you are enjoying this article. Thanks for visiting this website.